Wedding Gift Ideas

বান্ধুবীর বিয়ে? কি গিফট দিবেন ভাবছেন?

আসছে বিয়ের মৌসুম, বিয়ের ধুম লেগেই থাকবে, দাওয়াত আর দাওয়াত পেতে থাকবেন। যেকোনো বিয়ের দাওয়াত বা কারো নিমন্ত্রনে আমি সবচেয়ে বিপাকে পড়ে যেতাম কি দেবো উপহার হিসেবে?

আমার মত নিশ্চয় ই অনেকেই আছেন যারা বিয়েতে কি দেবেন চিন্তা করেন । আর সেটা যদি হয় কোনো বন্ধুর, তবে তো আরো জটিলতায় পড়তে হয় ভাবতে ভাবতে।

তাকে খুব কম দামের ও কিছু দেয়া যায়না, বা সামর্থের জন্য খুব দামি কিছু ও অনেক সময় চাইলেও এফোর্ড করা যায়না। আবার যা খুশি একটা কিছু দিয়ে দিলেই হল এমন ও দেয়া যায়না, অপ্রয়োজনীয় কিছু তো বন্ধুকে দেয়া যায়না। বরং যা কিছু কাজের, বা তাদের দরকার হবে বিয়ের পর , কাজে লাগানো যাবে সেটাই দেয়ার চিন্তা থাকে সব সময়।



আমি অনেক বছর ধরে এই জটিলতায় ভুগতে ভুগতে এখন এমন কিছু আইডিয়া পেয়েছি, যা সবার যেন কাজে লাগে তাই শেয়ার করব।

*এখন অনেক শপিং মল বা অনেক জায়গাতেই গিফট ভাউচার পাওয়া যায়, আপনি চাইলে তাদের আড়ং বা অন্য যেকোনো ব্র্যান্ডের ভাউচার দিতে পারেন নির্দিষ্ট টাকার। তাড়া সেই ভাউচার দিয়ে ইচ্ছেমত কেনাকাটা করলো। তার যদি শাড়ি ব জামা পছন্দ হয় কিনল, সাথে পাঞ্জাবি।



নতুবা হোম ডেকোর পছন্দ হলে বেঁছে বেঁছে ডেকোর কিনে নিলো। বা হয়তো তার নতুন সংসারের জন্য পর্দা বা বিছানার চাদর দরকার কিনে নিলো। মোটকথা সে তার ইচ্ছে অনুযায়ী কিনে নিতে পারবে ভাউচার দিলে। খুব ই দারুন একটি গিফট আইডিয়া এটা।

** আপনি চাইলে দারুন কোনো নকশার রুপার সেট দিতে পারেন। আমি এটা আমার খুব ক্লোজ বান্ধুবিদের দিয়েছি যাদের সবাই খুব পছন্দ করেছিল। বিয়ে পরবর্তী অনেক দাওয়াত থাকে হাসব্যান্ড অয়াইফ এর, সব জায়গায় স্বর্ণের গয়না পড়ে যাওয়া যায়না, তাই রুপার সেট দারুন আধুনিক আর ভীষন সুন্দর দেখায় শাড়ি বা যেকোনো কিছুর সাথে।

aarong silver jewellery
aarong silver ear ring

** প্রয়োজন আর শখ দুটোই থাকবে নতুন দম্পতিদের। নতুন সংসারের জন্য দরকারী অনেক কিছুই দেয়া যেতে পারে। যেমন ব্লেন্ডার, গ্রাইন্ডার, জুসার, টোস্টার,রাইস্কুকার, নন্সটিক হাড়িপাতিলের সেট, হটপট অয়াটার ফিল্টার, ভ্যাকুয়াম ক্লিনার, ইস্ত্রী বা বিছানার চাদর, কুশন কাভার বা কম্বল।


আসলে ক্রোকারিজ থেকে শুরু করে টুকটাক নতুন সংসারের যা যা লাগে সেগুলো একসাথে মিলিয়ে অনেক কিছু একসাথে দিতে পারেন বা শুধু আলাদা করেও দিতে পারেন, অনান্য বন্ধু বান্ধব মিলে এক সাথে যদি গ্রুপ হয়ে গিফত দেয়া যায় তাহলে বড় কিছু দিতে পারেন, ফ্রীজ, বা অয়াশিং ম্যাশিন, অথবা টি ভি ও।

**বিয়ের অনেক ঝক্কি ঝামেলার পর একটু রিলাক্স হতে একটা স্পা এর প্যাকেজ ও দিতে পারেন গিফট হিসেবে।

**আপনার বন্ধু দম্পতি যদি বই ভালবাসে তবে বই এর যেকোন শপ এর ও ভাউচার দিতে পারেন।

**ব্র্যান্ডেড বা নন ব্র্যান্ডেড/রেপ্লিকা কাপল রিস্ট ওয়াচ । এটাও বেশ পছন্দ করবে নিঃসন্দেহে।
**কাপল পারফিউম সেট ও দিতে পারেন।

**গ্রীল বা বা।বি কিউ মেশিন দিতে পারেন। নিউমার্কেট বা দুবাই মার্কেট এ এভেইলেবল্পাবেন কম দামের মধ্যে।
**শাড়ি বা পাঞ্জাবি দেয়ার চল পুরোনো হলেও এখনো বেশ কদর এর। আপ্নিও এটি দিতে পারেন অনায়াসেই। এখন কাপল সেট পাওয়া যায় সব জায়গাতেই। শাড়ি পাঞ্জাবি ম্যাচিং ম্যাচিং সেট ও দিতে পারেন বন্ধুকে।

** বিয়ের সময় প্রচুর খরচ হয় দু পক্ষের ই, তাই ক্যাশ টাকাও দিতে পারেন বন্ধুকে। চেক লিখে বা টাকা যেকোনোটাই হতে পারে তার খুব কাজের। সে ইচ্ছেমত তার প্রয়োজনীয় যা কিছু লাগবে কিনে নিতে পারবে।

**আপনি চাইলে ল্যাম্পশেড বা ফটোফ্রেম বা ঐতিহাসিক কিছু বাধাই করেও দিতে পারেন।

** ভিন্নধর্মী কিছু দিতে চাইলে, পথ শিশুদের আপনার বাজেটের টাকা দিয়ে খাইয়ে ওদের কিছু ফটোগ্রাম নিবেন, সাথে সবার দোয়া বা নতুন জীবনের জন্য উইশ লিস্ট একত্র করে স্ক্র্যাপ বুক টাইপ বা একসাথে করে দিতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
3 Shares
Tweet
Share
Pin
Share