best dopatta

ফ্যাশন সচেতনদের যে ওড়না গুলো অবশ্যই চাই ই চাই

ফ্যাশন মানেই হচ্ছে বৈচিত্র। ওড়নার ছোট বড় , ঝুলিয়ে হাওয়াই দুলিয়ে ,বা পেঁচিয়ে কত ভাবে যে পরছি আমরা! কত ঢং এ পরে এর নতুন নতুন স্টাইল বের করে নতুনত্ত্ব আনছি!
এখনকার ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ ওড়না। এই ওড়না শুধু সালোয়ার কামিজের অনুষঙ্গ বা সেট হিসেবে এখন ব্যাবহার হচ্ছে তা নয়,এর নানা রকম ব্যাবহার আপনার পোশাক আর ব্যাক্তিত্ত্বে এনে দিতে পারে ভিন্ন মাত্রা, আপনার স্টাইল স্টেট্মেন্ট ও চেঞ্জ করে দিতে পারে।

সালোয়ার কামিজের সঙ্গে মিলিয়ে দোপাট্টা বা ওড়না নিতে হয় এই ধারণা এখন বদলে গিয়েছে, বরং ওড়নার সাথে সামঞ্জস্য রেখেই তবে কামিজ আর সালোয়ার বানানো হচ্ছে।



বাজার ঘুরলেই দেখা যায় শুধু ওড়না বিক্রি করে এরকম অগণিত দোকান এখন রয়েছে। বিভিন্ন বুটিক্স বা ডিজাইনার ওড়নাও এখন বেশ চলছে। সুতি থেকে শুরু করে সিল্ক সব ধরনের ওড়নাই পাওয়া যাচ্ছে। কখনো এগুলোতে ব্লক প্রিন্ট , কখনোবা স্ক্রীন প্রিন্ট, ভেজিটেবল ডাই , বা হ্যান্ড পেইন্টের কাজ… কখনোবা হাতের কাজের দারুন সব ওড়না এখন চলছে।

জামদানি , মসলিনের ওড়না ও এখন হাল এর এক নম্বর ফ্যাশন ট্র্যান্ড। অ্যান্ডি সিল্ক, অ্যান্ডি খাদি, বা শুধু খাদি, কাতান সব ধরনের ওড়নাই বাজার কাটতি এখন।

এত সব ওড়না বা দোপাট্টার মধ্যে সব ই আপনার থাকা লাগবে তা কিন্তু নয়। যে ওড়না গুলো আপনার আলমারিতে থাকা চাই ই চাই… সেগুলো আমরা দেখে নি ই আসুন…

১)সুতির ওড়নাঃ
সরু চিকন পাড় এবং দুই বর্ডারে সুতোর ঝালর দেওয়া বা টাসেল সাথে অনেক সময় সরু জরির ডোরাও থাকে সারা জমিতে, সেগুলোও দেখতে বেশ ভালো লাগে। তাই এরকম একটা সংগ্রহে রাখতে পারেন।

২)লিলেন ওড়নাঃ
লিলেন ফেব্রিকের সব কিছুই এখন খুব চল। তাই এক দুটা লিলেন ওড়না নিজের ক্লোজেট এ রেখে দিন।

৩)ফুলকারি:
এই ফুলকারি ওড়নার চল পাঞ্জাবি হলেও এখন বেশ জোরেশোরেই চলছে। এটি বেশ জমকালো কিন্তু ক্যাঁটকেটে নয়। যে-কোনও একরঙা পোশাকের সঙ্গে মানিয়ে যায় অনায়াসেই

৪)বেনারসি ওড়নাঃ
এই ধরনের একটি ওড়না রেখে দিন বিয়েবাড়ি কিংবা কোনও শুভ অনুষ্ঠানে জমকালো সাজের জন্য। একরঙা খাদি বা সুতি অথবা সিল্ক কিংবা তসরের সঙ্গে পরুন, এমন সাজ সকলের চোখ ধাঁধিয়ে দেবে!

৫) জামদানি ওড়না

এটি হচ্ছে চূড়ান্ত পর্যায়ের আভিজাত্যের শেষ কথা। একটি সলিড রঙ এর আর একটি মাল্টি রঙের জামদানি ওড়না বা ঢাকাই আপনার সংগ্রহে থাকা মাস্ট।
এরকম একটা ওড়না সব কিছুর সাথে খুব ই দারুন ভাবে তো মানিয়ে যায় ই, সাথে আপনার সুরুচি আর ব্যাক্তিত্ত্ব ও অনেকাংশে বাড়িয়ে দেয়।




৬)টাইডাই
একটি সিম্পল টাই ডাই এর ওড়না সব সময়ের কুর্তা বা ফতুয়ার সাথে পরবার জন্য রেখে দিন। আরাম ও, ইচ্ছেমতন ক্যারিও করা যায়।



৭) চুনড়িঃ
যেকোন সিম্পল কুর্তা বা পাঞ্জাবির সাথে একটি চুনড়ি ওড়না বেশ স্নিগ্ধ লাগে। এই ওড়না গুলো সব সময়ের জন্য জৌলুশ থাকে। তাই এরকম একটি চুনড়ি ওড়না , লাল বা সবুজ বা মাল্টি রঙ এর এক্টী রেখে দিন আপনার আলমারিতে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
0 Shares
Tweet
Share
Pin
Share